সিবিএন ডেস্ক:
বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম ম্যাচ আগামীকাল বুধবার (২১ আগস্ট)। বাংলাদেশ এখনও একাদশ ঘোষণা না করলেও ম্যাচের দুদিন আগেই একাদশ জানিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এক সংবাদ বিজ্ঞপ্তিতে একাদশের বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি।

সিরিজে পাকিস্তানের অধিনায়কত্ব করবেন শান মাসুদ। ৩৪ বছর বয়সী এই ব্যাটারের হাতে থাকছে নেতৃত্বের ভার। সহ-অধিনায়ক করা হয়েছে সৌদ শাকিলকে। ওপেনিংয়ে রাখা হয়েছে আব্দুল্লাহ শফিক ও সাইম আইয়ুবকে। পিসিবির দেওয়া একাদশের চার্ট অনুযায়ী, সাবেক অধিনায়ক বাবর আজম খেলবেন চার নম্বরে।

উইকেটের পেছনে বিশ্বস্ত হাত মোহাম্মদ রিজওয়ানকেই রাখা হয়েছে। একাদশে আছেন আগা সালমান। পেসনির্ভর পাকিস্তানের পেস ইউনিট সামলানোর মূল দায়িত্বটা শাহিন শাহ আফ্রিদি ও নাসিম শাহর ওপর। চেনা কন্ডিশনে তারা কতটা ভয়ঙ্কর, তা কারও অজানা নয়। একাদশের বাকি দুই খেলোয়াড় হলেন খুররাম শাহজাদ ও মোহাম্মদ আলী।

রাওয়ালপিন্ডিতে আগামী ২১ থেকে ২৫ আগস্ট চলবে প্রথম টেস্ট। পাকিস্তানের আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে, ম্যাচের পুরো পাঁচদিনই রাওয়ালপিন্ডিতে রয়েছে বৃষ্টির শঙ্কা। যে কারণে ম্যাচের উইকেট তৈরিতেও দেরি হয়েছিল।